স্রষ্টার সৃষ্টিকৃত ক্ষুদ্রজীব প্রকৃতিতে বসবাসের উপযোগী হওয়ার পূর্ব পর্যন্ত যে সত্তা জরায়ুতে ভ্রূণ হিসেবে লালনপালন করেন তাকেই পালক বা পালনকর্তা বলা হয়। এ পালনকর্তা উদ্ভিদকুলের ফুলের জরায়ুতে মিষ্ট রস রূপে অবস্থান করেন। মৌমাছি সুকৌশলে তা তুলে এনে চাকে সঞ্চিত করলে সে পালকরসকেই আমরা মধু বলি। এটা সব ফুলের মধ্যেই অবস্থিত। এ সুমিষ্টরস ব্যতীত কোনো ফুলেরই পরাগায়ন সম্ভব নয়। প্রকৃতিতে প্রাপ্ত; ১. টক ২. ঝাল ৩. তিক্ত ৪. মিষ্ট ৫. লবণ ও ৬. কষা; এ ষড়স্বাদের রসের মধ্যে একমাত্র মিষ্টরস ব্যতীত অবশিষ্ট- পঞ্চস্বাদের রসের মধ্যে জীবের ভ্রূণ সৃষ্টি হতে পারে না। জীবের ভ্রূণ সৃষ্টি হওয়ার পর জঠর হতে স্বাভাবিক পরিবেশে প্রকাশিত হওয়া বা ভূমিষ্ঠ হওয়ার পূর্ব পর্যন্ত লালন-পালনকারী সত্তাই পারম্পরিকগণের মতে পালনকর্তা বা জীবাত্মা।
বিস্তারিত জানতে চ্যানেলটি সাবস্ক্রাইব করুন-
The person who reared as an embryo in the uterus until it was fit to live in the micro-organism created by the creator is called a pastor or lord. This Lord is in the form of sweet juice in the uterus of the floral flower.
মানুষের ক্ষেত্রে জরায়ু বা জঠর হতে তিনটি ধারা প্রবাহিত হয়। প্রথম ধারাটি রক্তিম এটিকে ঋতুস্রাব বলে- যা প্রকৃতির নিয়মে প্রতি মাসেই যথা সময়ে প্রবাহিত হয়। এটা অসার এবং দুষিত রক্তধারা। দ্বিতীয় ধারাটিকে সাঁই বলা হয়- যা মানবসন্তান লালনপালনের জন্য জরায়ুতে যথা সময়ে অবতারিত হয়। সাধকগণ সাধনবলে তাঁর সাথে প্রত্যক্ষ দর্শনলাভ করে সাঁইজি উপাধিলাভ করেন। এটা সুস্বাদু ও সুপেয় শ্বেতবর্ণের মানবজল। আরবীয় সাধকগন ফুরাত বলে, ফার্সি সাধকগন আবহায়াত বলে, সংস্কৃত সাধকগন সোমরস, বাঙালী সাধকগন অমৃতসুধা ও লালন সাঁইজি মীন বলে এর নাম করণ করেছেন।
*********************************************
facebook group:
like on facebook:
follow on twitter :
follow on pinterest:
********************************************
#স্বরূপ_দর্শন
#যৌনতা
#কামতত্ব
#আধ্যাত্মিকতা
#মানবআত্মা
video clips cradit :
* Copyright Disclaimer Under Section 107 of the Copyright Act 1976, allowance is made for "fair use" for purposes such as criticism, commenting, news reporting, teaching, scholarship, and research. Fair use is a use permitted by copyright statute that might otherwise be infringing. Non-profit, educational or personal use tips the balance in favour of fair use.
0 Comments